ফেসবুক নিউজফিডে পরিবর্তনে বিজ্ঞাপন ও প্রতিষ্ঠানধর্মী - Evabei.Com
HomeFacebook Tipsফেসবুক নিউজফিডে পরিবর্তনে বিজ্ঞাপন ও প্রতিষ্ঠানধর্মী

7 months ago (January 18, 2018) 335 Views

ফেসবুক নিউজফিডে পরিবর্তনে বিজ্ঞাপন ও প্রতিষ্ঠানধর্মী

Category: Facebook Tips Tags: , , , , , , , by

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে গত সপ্তাহে এই সামাজিক যোগাযোগমাধ্যমে পরিবর্তন আনার কথা জানান সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। জানিয়েছেন, ফেসবুকের মূল পাতায় বিজ্ঞাপন ও প্রতিষ্ঠানধর্মী বার্তা বা পোস্টের চেয়ে বন্ধুদের পোস্টকেই বেশি প্রাধান্য দেওয়া হবে। এ ছাড়া ফেসবুকের নিউজফিডে সম্প্রতি আরও বেশ কিছু বড় পরিবর্তন এসেছে।

নিউজফিড বিভক্ত দুই ভাগে: বিজ্ঞাপন ও প্রতিষ্ঠানধর্মী পোস্ট কম দেখানোর চেয়ে আলাদা করে দেখানোর কথাও ভাবছে ফেসবুক। অর্থাৎ নিউজফিডকে দুই ভাগে বিভক্ত করা। একই সঙ্গে এক পাশে থাকবে বন্ধুদের পোস্ট ও অন্য পাশে অন্যান্য পোস্ট। পরীক্ষামূলকভাবে চালু রয়েছে সুবিধাটি।

সঠিক সংবাদ দেখাতে ‘ইন টুডে’ সুবিধা:

ফেসবুক নিউজফিডের সবচেয়ে সাম্প্রতিক সুবিধা হলো ‘ইন টুডে’। এতে নিত্যদিনের সংবাদ দেখাবে ফেসবুক। তবে সে সংবাদগুলো নির্ভরযোগ্য উৎস থেকেই নেওয়া হবে। বিশ্বের বিভিন্ন দেশে পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে এটি।

ট্রাস্ট ইনডিকেটর: গত নভেম্বরে ফেসবুক নিউজফিডে ‘ট্রাস্ট ইনডিকেটর’ নামের একটি সুবিধা চালু করে। এই সুবিধার মাধ্যমে ব্যবহারকারী ফেসবুকের কোনো সংবাদের বিস্তারিত বিশ্বস্ত সূত্র থেকে পড়তে পারবে। এ ছাড়া সংবাদমাধ্যমের অন্যান্য তথ্যও সেখানে দেওয়া যাবে।

ফেসবুক স্টোরিজের ডেস্কটপ সংস্করণ:

ফেসবুক অ্যাপে স্টোরিজ চালুর পর বেশ জনপ্রিয়তা পায় সুবিধাটি। এর আগে সুবিধাটি ফেসবুকের ইনস্টাগ্রামেই সীমাবদ্ধ ছিল। একই সুবিধাটি ফেসবুক মেসেঞ্জারের পর ফেসবুকের ডেস্কটপ সংস্করণেও আনা হয়েছে।

মন্তব্যধর্মী পোস্ট কম দেখানো: ছয় মাস ধরে মন্তব্যধর্মী পোস্টগুলো ব্যবহারকারীর কাছে কম উপস্থাপন করা হচ্ছে। ‘হ্যাঁ হলে লাইক দিন না হলে মন্তব্য করুন’—এমন পোস্টগুলোই এর মধ্যে বেশি। এ ক্ষেত্রে পেজ কিংবা ব্যক্তিগত পোস্ট দুই ধরনের পোস্টকেই নিরুৎসাহিত করছে প্রতিষ্ঠানটি।

About Total Post: 1

author

This user may not interusted to share anything with others

Related Posts

1 responses to “ফেসবুক নিউজফিডে পরিবর্তনে বিজ্ঞাপন ও প্রতিষ্ঠানধর্মী”

  1. Rockreyad says:

    অনেক সুন্দর লিখেছেন ভাইয়া 😁

Leave a Reply

You must be Logged in to post comment.