HomeFeaturedGoogleগুগল এডসেন্স কি? গুগল এডসেন্স সম্পর্কে ধারণা

3 months ago (January 23, 2018) 212 Views

গুগল এডসেন্স কি? গুগল এডসেন্স সম্পর্কে ধারণা

Category: Featured, Google Tags: , , , , , by

ভালো আছেন তো। শুরু করা যাক।

গুগল এডসেন্স সম্পর্কে ধারণা তুুুুলেে ধরব। 

সবাই মনোযোগ দিয়ে আমার লেখা টি পরবেন ভালো লাগলে সেয়ার দিতে ভুলবেন না।

গুগল এডসেন্স হচ্ছে পৃথিবীর সর্ববৃহৎ এডভার্টাইসিং প্লাটফর্ম । এবং এর থেকে অনেক ভালো প্রফিট আসে । কিছু কিছু লোক এটিকে সোনার হরিণও বলে থাকে  ।

গুগল অ্যাডসেন্স একটি গুগল দ্বারা পরিচালিত একটি প্রোগ্রাম যা কন্টেন্ট সাইটের গুগল নেটওয়ার্ক প্রকাশকদেরকে স্বয়ংক্রিয় পাঠ্য, ছবি, ভিডিও, বা ইন্টারেক্টিভ মিডিয়া বিজ্ঞাপনের সেবা দিতে পারে, যা সাইট সামগ্রী ও দর্শকদের লক্ষ্যবস্তু। এই বিজ্ঞাপনগুলি Google দ্বারা পরিচালিত, সাজানো এবং পরিচালিত হয় তারা প্রতি-ক্লিক বা প্রতি-ইমপ্রেশন ভিত্তিতে অর্থ উপার্জন করতে পারে। Google beta-tested cost-per-action service, কিন্তু অক্টোবর ২008 এ এটি ডাবলকল অফার (Google এর মালিকানাধীন) এর পক্ষে বন্ধ করে দেয়। [2] ২011 সালের প্রথম প্রান্তিকে গুগল অ্যাডসেন্সের মাধ্যমে 3.4 বিলিয়ন ডলার ($ 13.6 বিলিয়ন বার্ষিক) বা মোট রাজস্বের ২২% অর্জন করেছে। [3] এডসেন্স অ্যাডিকোয়েস প্রোগ্রামের একটি অংশগ্রহণকারী, তাই অ্যাডসেন্স বিজ্ঞাপন সাধারণত ত্রিভুজ-আকৃতির AdChoices আইকন অন্তর্ভুক্ত। [4] [5] এই প্রোগ্রাম HTTP কুকিজ উপর কাজ করে। 14.3 মিলিয়নের বেশি ওয়েবসাইট অ্যাডসেন্স ব্যবহার করে।

সূত্রঃ  http://wikipedia.com

এডসেন্স এ আবেদন করার জন্য কি কি প্রয়োজন?

  •  সুন্দর একটি ব্লগ বা অন্যান্য কমপ্লিট ওয়েবসাইট   ।
  •  ভালো একটা  থিম বা টেমপ্লেট  ।
  •  ইউনিক কনটেন্ট ।
  •  ভালো ভিজিটর এবং র‍্যাংক ।
  •  সর্বনিম্ন ১৮ বছর হতে হবে ।

এডসেন্স এর দ্বারা কতটুকু লাভবান হবো?

যেহেতু এডসেন্স হচ্ছে বিশ্বব্যাপী বিখ্যাত একটি এডনেটওয়ার্ক প্লাটফর্ম তাই এর ইনকামের সুবিধাও অনেক । এখানে প্রতি ক্লিকে কখনও কখনও $5-$10+ ও দিতে পারে এটা নির্ভর করে তার ক্লিকের উপর । এখানে পেইজ ভিউ এর থেকেও কিছুটা প্রোফিট আসে ।  এডসেন্স দ্বারা অনেকেই স্বাবলম্বি হচ্ছে ।কথাটি একদম সত্য।

অনেক ইউটিউবার আছে যারা পুরোপুরি Adsense নির্ভর।

আজ আর বেশি কথা বলতে পারলা না । আমাদের সাথে থাকার জন্য আন্তরিক ভাবে ধন্যবাদ  । নতুন বছরের শুভেচ্ছা রইল । দেখা হবে পরবর্তী টিউনে । ভালো থাকুন ও সুস্থ্য থাকুন । ধন্যবাদ !

About Total Post: 26

administrator

Legends are Made, Not Born..!

Related Posts

Leave a Reply

You must be Logged in to post comment.