Youtube Monetization ব্যাপারে নতুন Update নিয়ে আমার কিছু কথা - Evabei.Com
HomeFeaturedYoutubeYoutube Monetization ব্যাপারে নতুন Update নিয়ে আমার কিছু কথা

7 months ago (January 18, 2018) 198 Views

Youtube Monetization ব্যাপারে নতুন Update নিয়ে আমার কিছু কথা

Category: Featured, Youtube Tags: , , , , , , by

Youtube Monetization Update

#youtube_new_update এর বিষয়ে কিছু কথা বলতে চাই,আশা করি সম্পূর্ণ টা পড়ে তার পরে আপনার মতামত পোষণ করবেন।

Youtube যে update টি নিয়ে আসলো সেটা নিত্যান্তই একটা কঠিন milestone, বিষয় টি নিয়ে অনেক চিন্তা ভাবনা করেই আমি লিখছি,

আপনার 1 বছরে 1k sub(১ হাজার সদস্য) করা কোন বিষয় না কিন্তু 4k hours watch time মানে 240000 minite watch time লাগবে যেটা দিন হিসাবে ধরা হলে 4000*24=167 দিন,তাহলে আপনার ভিডিও সারাদিন রাত 24 ঘন্টা দেখতে হবে,তাও 167 দিন আর যদি প্রতিদিন গড়ে আপনার ভিডিও কমপক্ষে 11 ঘন্টা করেও দেখা হয় তাহলে 364 দিন লাগবে,

এই milestone পূর্ণ করতে,তাহলে ভেবে দেখুন এটা কতটুকু কঠিন একটা পরিক্ষা,তবে আমি মনে করি এতে youtube পরিবেশ বান্ধব হবে,যারা অনেক আগে থেকে youtube এ আছেন তারা টিকে থাকবে এটাই স্বাভাবিক।

তবে রাগ করেন আর যাই করেন একটা কথা না বললেই নয় যে যারা গলা ফাটিয়ে বলছেন যে খুব ভালো হয়েছে খুশি হয়েছি এমনটা দরকার ছিলো যারা কপি করে নিজে কিছু তৌরি করে না তাদের হাত থেকে এবার রক্ষা পাবো।

কিন্তু আপনাদের খুশি হওয়ার কারন হলো আপনাদের channel এখন উঠে গেছে আপনাদের এমন চিন্তা হতেই পারে।

কিন্তু আমি বলবো আপনি যত বড় youtuber ই হন না কেন আপনিও ছোট থেকেই বড় হয়েছেন,আজ যে সব channel উপরে সে সব channel ও একদিন ছোট থেকেই ধীরে ধীরে উপরে উঠেছে,এমন কোন youtuber নাই যে সে বুকে হাত দিয়ে বলতে পারে তার ৫টা channel আছে আর ৫ টাই এক বছরে 4000 ঘন্টা অতিক্রম করেছে আর তার ৫টা channel ই ভালো পর্যায়ে।

আরে ভাই যারা নতুন অনেকে আছে নিজে কষ্ট করে ভিডিও বানায় তাদের কাছে এই millstone পার করা অত সহজ নয়। যারা পুরাতন আছেন তারাও এটা এত সহজে নতুন কোন channel এ করতে পারবেন না।

আর যারা কপি করে dubbing করে তাদের তবুও view হয় কিন্তু যারা পুরো নিজের content নিয়ে কাজ করেন যাদের ভিডিও ভালো কোন খারাপ কিছু নেই তাদের ভিডিও খুব কম view হয়,কিন্তু যারা কপি করে আর আজে বাজে ভিডিও ছাড়ে তাদেরই ভালো view হয়,কারন মানুষ খারাপ দিকেই বেশি ঝোঁকে।

কি বলবো আর এই বিষয় নিয়ে আপনার channel আজ উপরে উঠে গেছে বলে ছোট দের অবজ্ঞা করছেন এটা ঠিক নয়।

আজ যদি আপনারাও এই নিয়মে পড়তেন তাহলে বুঝতে পারতেন এটা কতটুকু কষ্ট সাধ্য,টাকা আপনারাও তো ইনকামের জন্য youtube এ এসেছেন না হলে youtube কি জন্য করছেন আর কি জন্য আপনার channel monitze করেছেন।আসলেই এটা সবার জন্য কঠিন বাস্তবতা।

About Total Post: 26

administrator

Legends are Made, Not Born..!

Related Posts

Leave a Reply

You must be Logged in to post comment.