HomeBanglalink Free NetGp Free NetHotRobi Free Internetআপনার ব্যবহৃত সিম এবং মোবাইল 4G উপযোগী কিনা | SIM and Mobile 4G Check

5 months ago (February 23, 2018) 346 Views

আপনার ব্যবহৃত সিম এবং মোবাইল 4G উপযোগী কিনা | SIM and Mobile 4G Check

Category: Banglalink Free Net, Gp Free Net, Hot, Robi Free Internet Tags: , , , , , , , by

4G Check করুন

আজ দেখাব কিভাবে 4G CHECK করবেন। বাংলাদেশ এখন মোবাইল নেটওয়ার্কের এক নতুন প্রজন্মে প্রবেশ করছে। আর তা হল 4G। 4G হচ্ছে বর্তমান সময়ের ইন্টারনেটের সব চেয়ে আধুনিক প্রযুক্তি। 4G মানে Fourth Generation। 4G তে সবচেয়ে বড় সুবিধা হল সবার জন্য আলাদা আলাদা ডেডিকেটেড নেটওয়ার্ক। তার মানে ফাইল, ভিডিও ট্রান্সফার, আপলোড, ডাউনলোড এখন সবকিছুই হবে অনেক দ্রুত। ডেটা প্রোসেসিং অনেক দ্রুত হবে। আর এই সুবিধা গুলো ভোগ করতে চাইলে আপনার সিম এবং স্মার্ট ডিভাইস 4G উপযোগী হতে হবে।

সব অপারেটরের ব্যবহারকারীরা তাদের সিম ফোরজি কিনা তা জানতে পারবেন তাও আবার ফ্রিতে। নিচে দেশের ৩ টি বৃহত্তম অপারেটরের সিম চেক করার উপায় দেওয়া হল।

গ্রামীণফোনের জন্য 4G

গ্রামীণফোনের ব্যবহারকারীরা তাদের মোবাইল থেকে *১২১*৩২৩২# ডায়াল করলে পরে একটি ম্যাসেজে তার সিমটি ফোরজি কি না, তা জানতে পারবেন।

রবির জন্য 4G

রবির গ্রাহকরা *১২৩*৪৪# ডায়াল করে তা জানতে পারবেন।

বাংলালিংকের জন্য 4G

বাংলালিংকের গ্রাহকেরা তাদের মোবাইল থেকে 4G লিখে ৫০০০ নম্বরে ম্যাসেজ পাঠালে পরে একটি ম্যাসেজে ফোরজি সিমের বিষয়ে তথ্য পাবেন।

আপনার সিম টি 4G না হলে

সিমটি যদি ফোরজি না হয়, তাহলে তা সংশ্লিষ্ট মোবাইল ফোন অপারেটরের গ্রাহকসেবা কেন্দ্র থেকে পরিবর্তন করে নিতে হবে। এ জন্য মূল্য সংযোজন করসহ (মূসক) খরচ পড়বে ১১৫ টাকা। সিম পরিবর্তন করতে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ছবি ও আঙুলের ছাপ দিতে হবে।

মোবাইল 4G কি না?

আপনার ব্যবহৃত হ্যান্ডসেটটি ফোরজি উপযোগী কি না, সেটি আপনি নিজেই জানতে পারবেন। এ জন্য প্রথমে মোবাইল ফোনের ‘সেটিংস’ অপশনে যেতে হবে। সেখানে নেটওয়ার্ক অথবা ‘ওয়্যারলেস অ্যান্ড নেটওয়ার্কস’-এ গেলে দেখা যাবে ফোনটি ফোরজি প্রযুক্তির কি না।

এ ছাড়াও মোবাইল ফোন অপারেটরের সেবাকেন্দ্র ও বিভিন্ন স্মার্টফোন ব্র্যান্ডের বিক্রয়কেন্দ্র থেকেও ফোরজি হ্যান্ডসেটের তথ্য জানতে পারবেন গ্রাহকরা।

আপনার বন্ধুদের মাঝে পোস্ট টি সেয়ার করুন সবাইকে শিখতে সাহায্য করুন আপনার একটা সেয়ার অন্যের উপকারে আসতে পারে।ভালো লাগলে এভাবেই ডট কম ভিসিট করতে ভুলবেন না।

About Total Post: 12

author

I am Learing Before Earning

Related Posts

Leave a Reply

You must be Logged in to post comment.