HomeTechnologyমাইক্রোসফট দিচ্ছে কম দামে সেরা ল্যাপটপ | কনফিগারেশন সহ এর দাম

5 months ago (February 22, 2018) 298 Views

মাইক্রোসফট দিচ্ছে কম দামে সেরা ল্যাপটপ | কনফিগারেশন সহ এর দাম

Category: Technology Tags: , , , , , , , , , by

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহে ওয়া বরকাতুহু! আশা করি সকলে ভালো আছেন । কমদামে মাইক্রোসফট এর সেরা ল্যাপটপ । স্টুডেন্ট ও শিক্ষার্থী এবং দরিদ্রদের জন্য হয়তো এটাই সবচেয়ে বড় সুযোগ ল্যাপটপ কেনার ।

পৃথীবির বিখ্যাত ধনী বিল গেটস এর মাইক্রোসোফট বানাচ্ছ কম দামে সেরা ল্যাপ্টপ । আজ আমরা কমদামে মাইক্রোসফট এর সেরা ল্যাপটপ সম্পর্কে জানব 

কমদামে মাইক্রোসফট এর সেরা ল্যাপটপ

গতবছর মাইক্রোসফট তাদের সারফেস ল্যাপটপ বাজারে আনে। শুরুতে সারফেস বুক টু এবং সারফেস এই দুই মডেলের ল্যাপটপ বাজারে আসে। এবার এই মডেল দুইটির কম দামি ভার্সন বাজারে আনলো। সস্তার সারফেস ল্যাপটপ দুইটির কনফিগারেশন লোরেঞ্জ এর । এজন্য এগুলোর দামও হাতের নাগালে।

এর দাম

বর্তমানে ল্যাপটপ দুইটি যুক্তরাষ্ট্রসহ বেশ কিছু দেশে পাওয়া যাচ্ছে। মাইক্রোসফটের সারফেস ল্যাপটপ ২০১৭ সালের মে মাসে বাজারে আসে। উইন্ডোজ ১০অপারেটিং সিস্টেম সম্বলিত ল্যাপটপটির মূল্য ছিল ৯৯৯ ডলার। এখন এই মডেলটির চিপার ভার্সনের দাম মাত্র ৭৯৯ ডলার। 

কনফিগারেশন

সস্তার ভার্সনে আছে ইনটেল কোর এমথ্রি প্রসেসর, ইনটেল এইচডি গ্রাফিক্স ৬১৫৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি বিল্টইন মেমোরি। অন্যদিকে ৯৯৯ দামের সারফেস ল্যাপটপে আছে ইনটেল কোর আই ফাইভ প্রসেসর, ৪/৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি বিল্টইন মেমোরি। এছাড়াও ১৫৯৯ ডলারের সারফেস ল্যাপটপে রয়েছে ইনটেল কোর আই সেভেন প্রসেসর, ৮/১৬ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি বিল্টইন মেমোরি। 

এবার আসা যাক সারফেস বুক টুর প্রসঙ্গে। এই ল্যাপটপটি ২০১৭ সালের অক্টোবরে প্রথম বাজারে আসে। ল্যাপটপটি আটটি ভার্সনে পাওয়া যাচ্ছে।
এর ভিত্তি মূল্য ১৪৯৯ ডলার। এতে রয়েছে ইনটেল কোর আই ফাইভ প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ইনটেল এইচডি গ্রাফিক্স ৬২০। এই ল্যাপটপটিও এখন চিপার এডিশনে বাজারে এসেছে।

অসম্ভব সব ফিচার

Intel Core m3-7Y30 processor
4GB of RAM and 128GB of SSD storage.
Core i5

আমাদের টিউনটি আপনাদের ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করবেন এবং আমাদের শেয়ার করবেন । ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য ! আমরা আপনাদের সবসময় আপনাদের সাহায্য ও বিভিন্ন সাপোর্ট দিয়ে যাবো ইনশাল্লাহ।
দেখা হবে পরবর্তী পোস্ট এ ।

About Total Post: 26

administrator

Legends are Made, Not Born..!

Related Posts

Leave a Reply

You must be Logged in to post comment.